,

মাধবপুর ধর্মঘরে সরকারি চাল পাচারকালে গ্রেপ্তার ২

পিন্টু অধিকারী, মাধবপুর : মাধবপুরে মহিলা বিষয়ক অধিদপ্তরের দুঃস্থ মহিলা উন্নয়ন কর্মসূচির সরকারি চাল পাচারের অভিযোগে বিশেষ ক্ষমতা আইনের মামলার দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুরে উপজেলার ধর্মঘর বাজার থেকে মামলার তদন্ত কর্মকর্তা তাদের গ্রেপ্তার করে।
গ্রেপ্তারকৃতরা হল উপজেলার হালুয়াপাড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে আব্দুল গফুর (৫৫)। একই উপজেলার মৌজপুর গ্রামের শরীফ মিয়ার ছেলে মতিন মিয়া (৪৫)।
মাধবপুর মহিলা বিষয়ক কর্মকর্তা পিয়ারা বেগম জানান, গত মার্চ মাসের প্রথম দিকে ইউপি চেয়ারম্যানের অনুকুলে দুঃস্থ মহিলার উন্নয়ন কর্মসূচির আওতায় ৩০ বস্তা চাল বরাদ্ধ হয়। সরকারি চালের বস্তা কিভাবে বাহিরে পাচার হয়েছে এটি ইউপি চেয়ারম্যান এবং ইউপি সদস্যরা ভালভাবে বলতে পারবে। সরকারি চাল পাচারের সঙ্গে কেউ জড়িত থাকার প্রমান পাওয়া গেলে দায় দায়িত্ব থাকে নিতে হবে। মামলার তদন্ত কর্মকর্তা এসআই ফজলুল হক বলেন গত ২৫ মার্চ গোপন সূত্রে খবর পেয়ে ধর্মঘর গোবিন্দপুর স্কুলের সামনে থেকে অটোরিকশা (সিএনজি) যোগে ৩০ বস্তা চাল পাচারের সময় জব্দ করা হয়।
এ ঘটনায় কাসিমনগর ফাঁড়ির এএসআই আতাউল গনি বাদি হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। এ মামলায় চাল পাচারের সঙ্গে জড়িত দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তে চাল পাচারের সঙ্গে পরিষদের কারো অবহেলা ও জড়িত থাকার সাক্ষ্য প্রমান পাওয়া গেলে তাকে আইনের আওতায় আনা হবে।
ধর্মঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ পারুল বলেন, গত ২৫ মার্চ ১৮৬ জন দুঃস্থ মহিলার মধ্যে ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। কিন্তু কোন উপকারভোগী যদি কোন ক্রেতার কাছে চাল বিক্রি করে থাকে তার বিরুদ্ধে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে আমাদের কোন আপত্তি নেই।


     এই বিভাগের আরো খবর